সিটিজেন চার্টার (সেবা প্রদান প্রতিশ্রুতি ) এর কাঠামো
নাগরিক ও প্রাতিষ্ঠানিক সেবা
ক্রনং |
সেবার নাম |
সেবা প্রদান পদ্ধতি |
প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান |
সেবামূল্য এবং পরিশোধ পদ্ধতি |
সেবা প্রদানের সময়সীমা |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (নাম,পদবী,ফোন ও ই-মেইল) |
উর্ধ্বতন কর্মকর্তা((নাম, পদবী,ফোন ও ই-মেইল) |
১ |
২ |
৩ |
৪ |
৫ |
৬ |
৭ |
৮ |
১ |
জনসংখ্যা সংক্রান্ত তথ্য |
আবেদন পত্র প্রাপ্তির পর রেকর্ডভুক্ত করে আবেদনকারী কে রেকর্ডভুক্তের ইস্যু নম্বর প্রদান করা হয়।অত:পর আবেদনপত্র পরিসংখ্যান কর্মকর্তার নিকট পেশ করা হয়। নির্দেশিত হয়ে দায়িত্বে নিয়োজিত কর্মচারী ,যাচাই বাছাই করে নির্দিষ্ট ফরমেটে তথ্য উপস্থাপন করেন। পরিসংখ্যান কর্মকর্তার অনুমোদন ও স্বাক্ষরের পর আবেদনকারীকে তথ্য প্রদান করা হয়। |
১। তথ্য অধিকার আইন ও বিধি অনুযায়ী তথ্য প্রাপ্তির নির্দিষ্ট আবেদন ফরম পূরণ করতে হয় এবং প্রয়োজনীয় অন্যান্য কাগজপত্র দাখিল করতে হয়।
২। তথ্যের আবদেন ফরম তথ্য কমিশনের ওয়েবসাইট/অফিসের সংশ্লিষ্ট শাখা হতে সংগ্রহ করতে হয়। |
বিনামুলে (সিডি/ডিস্কে সরবরাহের ক্ষেত্রে ডিস্ক/সিডির মূল্য নগদ পরিশোধ করতে হবে। |
১-৩ কার্যদিবস |
মেহেদী হাসান পরিসংখ্যান কর্মকর্তা উপজেলা পরিসংখ্যান কার্যালয় ময়মনসিংহ সদর,ময়মনসিংহ।
মোবাইল নম্বর -০১৭৪৫৪৯১৩৬৪
টেলিফোন নম্বর- ০৯১৬২৩৪০
E-mail: mymensingh sadaruso @gmail.com |
উপ-পরিচালক জেলা পরিসংখ্যান কার্যালয় ময়মনসিংহ
মোবাইল নম্বর- ০১৫৫০০৪১৩৮৩
টেলিফোন নম্বর- ০৯১৬৬৭৩৮৩
E-mail: dsomym @gmail.com |
২ |
জনসংখ্যার প্রত্যয়নপত্র প্রদান |
||||||
৩ |
অর্থনৈতিক শুমারির তথ্য প্রদান |
||||||
৪ |
কৃষি শুমারির তথ্য প্রদান |
||||||
৫ |
কৃষি পরিসংখ্যানের তথ্য প্রদান |
||||||
৬ |
খানা তথ্য ভান্ডার শুমারির তথ্য প্রদান |
||||||
৭ |
খানা আয়-ব্যয় জরিপের তথ্য প্রদান |
||||||
৮ |
শিক্ষা সংক্রান্ত তথ্য প্রদান |
||||||
৯ |
শিক্ষা প্রতিষ্ঠান সংক্রান্ত তথ্য প্রদান |
||||||
১০ |
প্রতিবন্ধিতার তথ্য প্রদান |
||||||
১১ |
ক্ষুদ্র নৃ-গোষ্ঠী আদিবাসীদের তথ্য প্রদান |
||||||
১২ |
দারিদ্র্য পরিস্থিতির তথ্য প্রদান |
Planning and Implementation: Cabinet Division, A2I, BCC, DoICT and BASIS